চরণামৃত গ্রহণের কারণ - Krishnokotha.com

শাস্ত্রে উল্লেখ করা আছে, যে চরণামৃত কে উচ্ছিষ্ট বলে মনে করবে সে নরকে গমন করবে। চরণামৃত কখনো উচ্ছিষ্ট হয়না। এমনকি তা জিহবা দিয়ে চেটে খেলেও উচ্ছিষ্ট হয় না। হাত ধুতে হয় একারণে যে চরণামৃত গ্রহণ করার পর অবশিষ্ট চরণামৃতের হাত যেন পায়ে স্পর্শ না হয়।
চরণামৃত গ্রহণের কারণ - Krishnokotha.com
চরণামৃত গ্রহণের কারণ - Krishnokotha.com

প্রকৃতপক্ষে চরণামৃত পান করতে হয় ভগবানের বিগ্রহের সামনে দাঁড়িয়ে। তাহলে ভগবান অত্যন্ত প্রসন্ন হন।
জাগতিক ভাবে কেউ যখন কাউকে ভালোবাসে, তখন সে তার মনের কথা প্রকাশ করে হাঁটু গেড়ে, যাকে সে ভালবাসে তার সামনে। তখন সে অত্যন্ত প্রসন্ন হয়।

তেমনিভাবে আমরা যে ভগবানকে ভালোবাসি, তার স্বীকারোক্তি স্বরূপ ভগবানের সামনে দাঁড়িয়ে তার চরণের অমৃত গ্রহণ করে শিরে ধারণ করতে হয়। চরনামৃত মন্ত্রে তার উল্লেখ আছে 👉 শিরসা ধারয়ামহম।

শ্রীপাদ পতিত উদ্ধারণ প্রভু
Next Post
No Comment
Add Comment
comment url
শ্লোক ও শ্লোকার্থমন্ত্র - Krishno-Kothaমূর্তিপূজা সম্পর্কে প্রশ্ন ও উত্তরভগবান শ্রী কৃষ্ণের অমৃত লীলা কথা৩০টি প্রনাম মন্ত্রের তালিকাযে সকল মানুষ গীতার জ্ঞান বুঝে নাহিন্দু ধর্মীয় বিষয়ক ১০০টি প্রশ্ন ও উত্তরশ্রীমদ্ভগবদগীতার-অর্জুন বিষাদ-যোগশ্রীমদ্ভগবদ্গীতার মাহাত্ম্য পড়ুনমঙ্গলাচরণ ( Moggolacoron )গীতায় যে ৫টি জিনিস সর্ম্পকে জানা পারিপ্রশ্ন ও উত্তর - Krishno Kothaশ্রী শ্রী দেবী সরস্বতী - Krishno Kothaসরস্বতী পুজোর আগে কুল (বরই) খাইনা কেন?মানুষের অবাধ মিলনের বিরাট বাধা স্বরূপে সাম্প্রদায়িকতাসর্বজীবের ভগবান শ্রীকৃষ্ণতুলসী তত্ত্বভগবান শ্রীকৃষ্ণের জীবনীনীতিশিক্ষামূলক গল্প২৮ টি নরকের মধ্যে অন্যতম "অসিপত্রবন"গুরু কে? যারা জানতে আগ্রহীপ্রতি বৃহস্পতিবার লক্ষ্মীপূজা করবেন কিভাবে?হিন্দু ধর্মের লোকেরা হাতে লাল সুতো বাঁধে কেন?শ্রী রামচন্দ্রের কিছু অমৃত বাণীপবিত্র_বেদ এর কিছু চমৎকার অমৃত বাণীরাধা কৃষ্ণের দিব্য সম্পর্কসিঁন্দুর সম্পর্কে তথ্যকলিযুগে ধর্ম নিয়ে এত রেষারেষির কারণসনাতন শাস্ত্র মতে মায়ের স্থান কোথায় সে সম্পর্কেনবধারা ভক্তি সম্পর্কেমৃত্যু রহস্য সম্পর্কেসনাতন শাস্ত্রে বর্ণিত একাদশী তত্ত্ব সম্পর্কেশ্রী কৃষ্ণের ভক্ত শুদ্ধ ভক্ত সর্বদা আমার হৃদয়ে থাকেনভগবান শ্রী কৃষ্ণের অষ্টশত নামগীতাপাঠ প্রসঙ্গ - Krishno Kothaগীতায় পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের বাণী